ব্রেকিং নিউজঃ তামিমকে ফোন করেছিলেন কোন ব্যক্তি অবশেষে ফাঁস হল সেই তথ্য

বিশ্বকাপ ২০২৩ এর সবথেকে চমকপ্রদ ম্যাচ হয়ে গেল আজকে যেখানে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং আফগানিস্তান। দুরন্ত পারফরমেন্সে আফগানিস্তানের দল আজকে পরাজিত করেছে ইংল্যান্ডকে। প্রত্যেক বিশ্বকাপে একটা এরকম অঘটন ঘটে থাকে তবে আফগানিস্তান যে এরকম ঘটাতে চলেছে সেটা আগে থেকেই আন্দাজ করা গিয়েছিল অর্থাৎ এটা কোনভাবেই আর অঘটন নয় এটা একটা শুধুমাত্র ভালো পারফরম্যান্স যেটা আফগানিস্তান ভারতের বিরুদ্ধেও দিয়েছিল কিন্তু ভারত ভালো খেলায় আফগানরা জিততে পারে নি। তবে আজকে ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের দম দেখালো রাশিদরা।

আজকের ম্যাচে প্রথমে ব্যাট করতে আসা আফগানিস্তান দুর্দান্ত ব্যাটিং করতে শুরু করে প্রথম থেকেই যার প্রধান কারণ গুরবাজ যিনি দুর্দান্ত ব্যাটিং করেন। গুরবাজের অনবদ্য ব্যাটিংয়ের সামনে ফিকে হয়ে যায় ইংল্যান্ডের বোলিং। ওপেনিং জুটিতেই আফগানিস্তানের তরফ থেকে সেঞ্চুরি পার্টনারশিপ চলে আসে যার অধিকাংশ রান করেন গুরবাজ। ৫৭ বলে ৮০ রানের একটি দুরন্ত খেলেছেন আফগানিস্তানের এই ওপেনার কিন্তু শেষ পর্যন্ত রান আউট হয়ে তাকে ফিরে যেতে হয়েছে। কিন্তু তারপরেও থামেনি আফগানিস্তানের ইনিংস।

গুড়বাজের ৮০ রান ছাড়াও ইকরাম এর ৫৮ রান এবং মুজিবের ২৮ রান তাছাড়া বেশ কিছু ব্যাটসম্যান কিছু কিছু করে কন্ট্রিবিউশন করেছে। যার দৌলতে ২৮৪ রান পর্যন্ত পৌঁছে যায় আফগানিস্তানের দল এবং এরকম একটা পরিস্থিতিতে ২৮৫ রান করা খুব একটা সহজ কাজ ছিল না ইংল্যান্ডের জন্য। যদিও গুরবাজ রান আউট না হলে এই রানটি ৩৫০ পর্যন্তও যেতে পারত। এই রানের জবাবে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং।

ইংল্যান্ডের তরফ থেকে প্রথম থেকেই একের পর এক উইকেট পড়তে থাকে। জনি বেষ্ট, জো রুট, যশ বাটলার লিয়াম লিভিংস্টন কেউ কোনো রকম পারফরম্যান্স করতে পারেনি, এমনকি দু অঙ্কের রান পর্যন্ত পৌঁছাতে পারেনি তারা। ডেভিড মালান ৩২ রান করেন। হ্যারি ব্রুকের ৬৬ রান তাছাড়া আর কোন ইংল্যান্ড ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি।

আফগানিস্তানের তরফ থেকে মুজিব তিন উইকেট নিয়ে ইংল্যান্ডের কোমর ভেঙে দেয়। এছাড়া উইকেট পেয়েছেন রাশিদ খান, মোহাম্মদ নবী, নবীন উল হক। অনবদ্য বোলিংয়ের দৌলতে ইংল্যান্ডের ব্যাটিংকে ধ্বংস করে একটা বিশাল বড় জয় পেয়ে গেল আফগানিস্তান।